• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

ভ্রমণ

ফুলবাড়িয়ার দৃষ্টিনন্দন অর্কিড বাগান

ফুলবাড়িয়ার দৃষ্টিনন্দন অর্কিড বাগান

বাংলাদেশের সবুজ প্রকৃতি যে কাউকে মুগ্ধ করে। চারপাশে সবুজ অর‌ণ্য আর বৃক্ষরাজি দ্বারা ঘেরা এ দেশের প্রকৃতি। এই প্রকৃতিকে আরও সৌন্দর্যমন্ডিত করতে কাজ করছে মানুষ। এই সবুজ প্রকৃতিতে যুক্ত হয়ে আছে ময়মনসিংহের অর্কিড বাগান। অর্কিড বাগানটির অবস্থান ময়মনসিংহ জেলা শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে ফুলবাড়িয়া উপজেলার এনায়েতপুর ইউনিয়নের দুলমা গ্রামে। সর্ম্পূণ ব্যক্তিগত উদ্যোগে সব মিলিয়ে প্রায় ২০ একর জমি নিয়ে...

বীরাঙ্গনা সখিনার সমাধি

বীরাঙ্গনা সখিনার সমাধি

মোগল আমলের বহু স্মৃতি বিজড়িত এই সমাধিটির অবস্থান ময়মনসিংহের গৌরীপুর সদর উপজেলা থেকে ১৩ কিলোমিটার দূরে মাওহা ইউনিয়নের কুমড়ী গ্রামে। তবে গ্রামের লোকজন এ সমাধিক্ষেত্রকে মাজার হিসেবেই চেনে।

দেশের সবচেয়ে বড় দীঘি রামসাগর

দেশের সবচেয়ে বড় দীঘি রামসাগর

রামসাগর নামটি শুনলে মনে হতে পারে বিশাল কোনো সাগর কিংবা মহাসাগর হয়তো। কিন্তু না, রামসাগর কোনো সাগর বা মহাসাগর নয়। এটি দিনাজপুর জেলায় অবস্থিত দেশের সবচেয়ে বড় দীঘি।

ভ্রমণ

শেরপুরের  পানিহাটা-তাড়ানি পাহাড়

শেরপুরের পানিহাটা-তাড়ানি পাহাড়

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। এই দেশের চির সবুজ প্রকৃতি সর্বদা আর্কষণ করে প্রকৃতিপ্রেমী মানুষদের। দেশের সর্বত্রই ছড়িয়ে-ছিটিয়ে আছে পাহাড়-নদী, খাল-বিল ও সবুজ অরণ্যঘেরা প্রকৃতি। তেমনি একটি স্থান শেরপুরের পানিহাটা-তাড়ানি পাহাড়।

ভ্রমণ

দৃষ্টিনন্দন আলাদিন্স পার্ক

দৃষ্টিনন্দন আলাদিন্স পার্ক

আধুনিক এই নগর জীবনে মানুষের ব্যস্ততার শেষ নেই। খোলা হাওয়ায় নিঃশ্বাস নেওয়ার মতো নেই কোনো স্থান। মানুষের এই যান্ত্রিক জীবনকে কিছু সময়ের জন্য ভুলিয়ে দিতে তৈরি হচ্ছে নতুন নতুন বিনোদন কেন্দ্র, পার্ক, উদ্যান ইত্যাদি।

ভ্রমণ

ময়মনসিংহের জয়নুল উদ্যান

ময়মনসিংহের জয়নুল উদ্যান

উদ্যান নামটি শুনলেই মনে আসে ব্যাবিলনের ঝুলন্ত উদ্যানের কথা। তবে বর্তমানে এমন উদ্যান পাওয়া দুস্কর। তবুও মানবসৃষ্ট অনেক উদ্যান বা পার্ক প্রভৃতি গড়ে উঠেছে পৃথিবীতে। যা পৃথিবীর সৌন্দর্যকে বাড়িয়ে তুলছে বহুগুনে।