• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষ

জয়পুরহাটে নির্বাচনী বিরোধে প্রাণ গেল দুজনের

জয়পুরহাটে নির্বাচনী বিরোধে প্রাণ গেল দুজনের

কান্ট্রি ডেস্ক১৭ মার্চ ২০১৯, ১১:১৯এএম, ঢাকা-বাংলাদেশ।

জয়পুরহাটের কালাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে দুই আওয়ামী লীগকর্মী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন।

শনিবার রাতে কালাই উপজেলার পুনট মাইশ্যপাড়ায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন- আফতাব উদ্দিন (৫০) প্রনথ ইউনিয়নের মোল্লাপাড়ার মৃত সাত্তার সরকারের ছেলে এবং রতন মোহন্ত (৪৫) উপজেলার মহিশ্যাপাড়া এলাকার মৃত চারু মহন্তের ছেলে। আহত ব্যক্তিদের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে কালাই উপজেলার সদ্য নির্বাচিত চেয়ারম্যান মিনফুজুর রহমানের সঙ্গে একই উপজেলার উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজেদ আলীর বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার রাতে উদয়পুরের মসলিনগঞ্জ বাজারে যাওয়ার পথে পুনট মাইশ্যপাড়ায় ওয়াজেদ আলীর সমর্থকদের সঙ্গে মিনফুজুরের সমর্থকদের সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ১২ জন আহত হন।

শনিবার রাতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যান বলে জানায় পুলিশ।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ খান জানান,বগুড়ায় চিকিৎসাধীন অবস্থায় আফতাবের মৃত্যুর খবর পেয়েছেন। আর রতনের মৃত্যুর খবর তার পরিবার নিশ্চিত করেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। হতাহত হওয়া ব্যক্তিরা মিনফুজুরের সমর্থক।

 

টাইমস/এইচইউ

বিইউপি শিক্ষার্থী নিহত: সু-প্রভাত পরিবহনের সেই বাসের নিবন্ধন বাতিল

বিইউপি শিক্ষার্থী নিহত: সু-প্রভাত পরিবহনের সেই বাসের নিবন্ধন বাতিল

বুধবার সকাল পর্যন্ত নর্দ্দায় ছাত্রদের অবরোধ স্থগিত

বুধবার সকাল পর্যন্ত নর্দ্দায় ছাত্রদের অবরোধ স্থগিত

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর ঘটনায় ঢাকার নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে চলা বিক্ষোভ আজকের মতো তুলে নিয়েছে শিক্ষার্থীরা।  মঙ্গলবার বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে পুলিশ, ওই এলাকার কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষে অনুরোধে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

হাইকোর্টের আদেশের সাত মাস পরেও কমিটি করেনি প্রত্নতত্ত্ব অধিদপ্তর

হাইকোর্টের আদেশের সাত মাস পরেও কমিটি করেনি প্রত্নতত্ত্ব অধিদপ্তর

আরবান স্টাডি গ্রুপের (ইউএসজি) করা এক রিট আবেদনের রায়ে আদেশে ঢাকার ঐতিহ্যবাহী ২২শ ভবন না ভাঙতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে প্রতিটি ভবন পরীক্ষার জন্য প্রত্নতত্ত্ব অধিদপ্তরকে একটি উপদেষ্টা কমিটি গঠনের জন্য বলা হয়েছিল। এছাড়া তিন মাস অন্তর অন্তর কী অগ্রগতি করা হয়েছে তাও কমিটির প্রতিবেদনে জানাতে বলা হয়। 

জাতীয়

পার্বত্য এলাকায় সহিংসতার শেষ কোথায়?

পার্বত্য এলাকায় সহিংসতার শেষ কোথায়?

ইয়াসমিন আক্তার  বলেন, ‘আমাদের তিনটি গাড়ি তখন একসঙ্গে বাঘাইছড়ির দিকে রওনা করল। আমাদের নিরাপত্তার জন্য সঙ্গে ছিল বিজিবির একটা টহল গাড়ি। চারটি গাড়ির বহর, সবার সামনে বিজিবির গাড়ি। তার পেছনেই ছিল আমাদের গাড়িটা। গাড়িগুলো নয়মাইল এলাকায় পৌঁছানো মাত্র পাশের উঁচু পাহাড় থেকে পেছনের তিনটি গাড়ি লক্ষ্য করে বৃষ্টির মত গুলি শুরু হয়। কিন্তু আমাদের গাড়িগুলো থামেনি। গুলি উপেক্ষা করে চালকরা গাড়ি টেনে চালিয়ে সরাসরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। এ এক বিভৎস অভিজ্ঞতা। কান্না, চিৎকার, রক্ত...।’

অর্থনীতি

জিডিপির রেকর্ড প্রবৃদ্ধি হবে ৮.১৩ শতাংশ

জিডিপির রেকর্ড প্রবৃদ্ধি হবে ৮.১৩ শতাংশ

চলতি অর্থবছর শেষে দেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি প্রথমবারের মতো দাঁড়াবে ৮ দশমিক ১৩ শতাংশে এবং মাথাপিছু আয় হবে ১৯০৯ মার্কিন ডলার। খবর বাসসের। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলনকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য জানান।

আন্তর্জাতিক

'ডিম বালকের' মহানুভবতা

'ডিম বালকের' মহানুভবতা

অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের মুসলিমবিদ্বেষী মন্তব্যের জেরে তার মাথায় ডিম ভেঙে বিশ্বজুড়ে হিরো বনে গেছেন দেশটির ১৭ বছর বয়সী কিশোর উইল কনোলি। বিশ্বজুড়ে সবাই ভালোবেসে তার নাম দিয়েছে ‘ডিম বালক’। শনিবার অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার সংবাদ সম্মেলনে কথা বলার সময় তার মাথায় ডিম ভাঙেন উইল। সঙ্গে সঙ্গে ফ্রেজার এই কিশোরের গালে দুই বার থাপ্পড় মারেন। এরপরই ফ্রেজারের কয়েকজন সমর্থক ওই কিশোরকে ধরে মেঝেতে শুয়ে ফেলেন এবং তার মাথা চেপে ধরেন।

জাতীয়

পদ্মাসেতু‌র পাটাতনে বসেছে সড়ক পথের প্রথম স্ল্যাব

পদ্মাসেতু‌র পাটাতনে বসেছে সড়ক পথের প্রথম স্ল্যাব

পদ্মাসেতুতে স্প্যান বসানোর পাশাপাশি এবার শুরু হয়েছে সেতুর উপরের পাটাতনে সড়ক পথের জন্য স্ল্যাব বসানোর কাজ। সেতুর যে স্প্যানগুলো এরই মধ্যে বসে গেছে তার উপরের পাটাতনে বসানো হচ্ছে স্ল্যাব। মঙ্গলবার সকালে পদ্মাসেতুর জাজিরা প্রান্তে ৪২ নম্বর পিলারের গোড়ায় সড়ক স্ল্যাব বসানো হয়। যদিও এর আগেই সেতুর নিচের পাটাতনে রেল লাইনের স্ল্যাব বসানো শুরু হয়েছে।

আন্তর্জাতিক

কোটি কোটি টাকা ক্ষতির মুখে এয়ার ইন্ডিয়া

কোটি কোটি টাকা ক্ষতির মুখে এয়ার ইন্ডিয়া

পাকিস্তানের আকাশে ভারতীয় বিমান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় কোটি কোটি রুপি গচ্চা দিতে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। পাকিস্তানের বালাকোটে ভারতীয় বাহিনীর বিমান হামলা চালানোর পরদিন থেকে ইসলামাবাদ এ নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে। আর এই নিষেধাজ্ঞার জেরেই ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। ইতিধ্যেই প্রায় ৬০ কোটি রুপি ক্ষতি হয়েছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

বিনোদন

ড্রাইভারকে ৫০ লাখ রুপি দিলেন আলিয়া

ড্রাইভারকে ৫০ লাখ রুপি দিলেন আলিয়া

দিন কয়েক আগেই ২৬ বছরে পা দিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। পরিবার, বন্ধুদের সঙ্গে জন্মদিন উদযাপন করেছেন নায়িকা। কিন্তু জন্মদিনের আগেই এমন একটি কাজ করেছেন, যা নিয়ে গর্ব করছেন তার ভক্তরা। সূত্রের খবর, জন্মদিনের আগেই আলিয়া তার ব্যক্তিগত গাড়িচালক সুনীল এবং সহকারী আনমোলকে ৫০ লাখ রুপির আলাদা দুটি চেক দিয়েছেন। নায়িকা চান, মুম্বাইতেই বাড়ি কিনুক ওই দুই কর্মী। ইতিমধ্যেই নাকি সুনীল এবং আনমোল জুহু গুলি এবং খানদান্দাতে এক বেডরুমের ফ্ল্যাট বুকিং দিয়ে ফেলেছেন। আলিয়ার ক্যারিয়ারের শুরু থেকে এই দুই কর্মী তার সঙ্গে রয়েছেন। সে কারণেই তাদের প্রতি নিজের কর্তব্য পালন করলেন তিনি।