• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

মতামত

ব্রিটিশ রানী, তাবলিগ জামাত ও খুনোখুনি

ব্রিটিশ রানী, তাবলিগ জামাত ও খুনোখুনি

ব্রিটেনের রানী একবার স্কটল্যান্ড ইয়ার্ডকে নির্দেশ দেন তাবলিগ জামাত সম্পর্কে বিস্তারিত খোঁজ-খবর নিতে। তখন ইউরোপ-অস্ট্রেলিয়া-আমেরিকায় তাবলিগ ইজতেমায় বিভিন্ন দেশ থেকে লোকজন যাওয়া শুরু করেছে। বিষয়টি ব্রিটিশদের নিরাপত্তায় কোনো হুমকির আলামত কিনা তার আলোকে রানী ওই নির্দেশ দিয়েছিলেন। গোয়েন্দারা কঠিনতর তদন্ত-অনুসন্ধান শেষে রিপোর্ট পেশ করেন। রিপোর্টের সারবস্তু ছিল তাবলিগের লোকজন যে বিষয় নিয়ে ব্যস্ত থাকেন তার সঙ্গে জমিনের উপরের কিছুর সম্পর্ক নেই। এর...

নিউইয়র্কে নির্বাচন

নিউইয়র্কে নির্বাচন

আমার ধারণা, এখন পৃথিবীর সবচেয়ে অমানবিক জায়গা হচ্ছে এয়ারপোর্ট। যারা এয়ারপোর্টে কাজ করে নিশ্চয়ই তাদের কানের কাছে ২৪ ঘণ্টা বলা হয়, ‘পৃথিবীতে কোনো ভালো মানুষ নেই। সবাই হচ্ছে খুনি, ডাকাত, বদমাইশ ও সন্ত্রাসী।

নির্বাচনের আগে পরে

নির্বাচনের আগে পরে

আমাদের দেশের সবচেয়ে বড় ঘটনা হচ্ছে মুক্তিযুদ্ধ- যারা এ কথাটা বিশ্বাস করেন না কিংবা কথাটাকে যথেষ্ট গুরুত্বপূর্ণ মনে করেন না, তাদের এ লেখাটির বাকি অংশ পড়ার কোনো প্রয়োজন নেই।

মতামত

নির্বাচনী ইশতেহারে কী চাই?

নির্বাচনী ইশতেহারে কী চাই?

নির্বাচন আসছে, তাই রাজনৈতিক দলগুলো এখন অনেক খাটাখাটনি করে তাদের দলের ইশতেহার তৈরি করবে। কেউ যদি আমাকে জিজ্ঞাসা করে এই নির্বাচনী ইশতেহারে আমি দেখতে চাই এ রকম ১০টি বিষয়ের কথা বলতে তাহলে আমার তালিকাটি হবে এ রকম।