• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫

আবার একসঙ্গে শাফাত-পিয়াসা

আবার একসঙ্গে শাফাত-পিয়াসা

নিজস্ব প্রতিবেদক১৫ মার্চ ২০১৯, ০৫:২২পিএম, ঢাকা-বাংলাদেশ।

বনানী রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীর ধর্ষণ মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে শাফাত আহমেদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হয়েছে বলে দাবি করেছেন তার স্ত্রী ফারিয়া মাহাবুব পিয়াসা।

বুধবার শাফাতের সঙ্গে অন্তরঙ্গ দুটি ছবি ফেসবুকে পোস্ট করেন ফারিয়া। বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ টাইমস এর কাছে পিয়াসা স্বীকার করেছেন স্বামীকে তিনি গ্রহণ করেছে। তারা এখন একসঙ্গেই আছেন।

ফারিয়া বাংলাদেশ টাইমসকে জানান, ২০১৫ সালের ১ জানুয়ারি শাফায়াতকে বিয়ে করেন তিনি। বিয়ের পর গুলশানে শ্বশুরের বাসায় স্বামীকে নিয়ে বসবাস শুরু করেন। বিয়ের এক সপ্তাহ পর তিনি ও তার স্বামী বসুন্ধরা আবাসিক এলাকায় একটি ফ্ল্যাটে থাকা শুরু করেন। গত বছরের ৩১ নভেম্বর শাফাত ধর্ষণ মামলায় জামিনে ছাড়া পান। ৫ ডিসেম্বর তিনি আবার শ্বশুরবাড়িতে যান। গত ১৩ ফেব্রুয়ারি ওই মামলায় স্বামী শাফাতের জামিন বাতিল করে কারাগারে পাঠান আদালত। তারপর ৫ ডিসেম্বর তিনি বসুন্ধরার ফ্ল্যাটে চলে আসেন। এখন তিনি দুই মাসের অন্তঃসত্ত্বা বলেও জানান।

শাফাতের সঙ্গে তার সম্পর্ক নষ্ট করার জন্য শ্বশুর দিলদাল আহমেদকে দায়ী করেন ফারিয়া। শ্বশুর সম্পর্কে ফারিয়া বলেন, ‘এসব ঘটনার পেছন শাফায়াতের বাবা। তিনি মদ আর নারী নিয়ে সবসময় পড়ে থাকেন।’

জন্মদিনের পার্টির কথা বলে ২০১৭ সালের ২৮ মার্চ রাতে বনানীর রেইনট্রি হোটেলে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই তরুণীকে ধর্ষণ করেন আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে শাফাত আহমেদ ও তার বন্ধু নাঈম আশরাফ। রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন বলে ৬ মে বনানী থানায় মামলা হয়। এরপর ২০১৭ সালের ৮ জুন শাফাত আহমেদ, তার বন্ধু নাঈম আশরাফ ওরফে আবদুল হালিমসহ পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়। অপর তিনজন আসামি হলেন শাফাতের বন্ধু সাদমান সাকিফ, গাড়িচালক বিল্লাল হোসেন ও তার দেহরক্ষী রহমত আলী।

মামলায় অভিযুক্ত শাফাত আহমেদ এখন কারাগারে। ওই মামলা ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন। মামলাটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

শাফাত-ফারিয়া সম্পর্কে যা জানা যাচ্ছে

দুই বছর প্রেমের পর ২০১৫ সালের ১ জানুয়ারি ফারিয়া মাহাবুব পিয়াসা ও শাফাত আহমেদ বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। এরপর গত ২০১৭ সালের ৮ মার্চ হঠাৎ বিয়ে বিচ্ছেদের চিঠি পাঠিয়ে ভারতে চলে যান শাফাত। তারপর এক মাস পার হওয়ার আগেই তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠে।

শাফাতের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর গণমাধ্যমে ফারিয়া বলেছিলেন, ‘শাফাত আমাদের ডিভোর্সের কথা কাউকে বলত না। আমার বিরুদ্ধে অনেক মেয়েকে খারাপ কথা বলে তাদের মনোযোগ কাড়তে চাইত। ধর্ষণের পর ভিকটিমরা আমাকে বলেছে, ওই রাতে বারবার ইয়াবা খেয়ে ওরা ধর্ষণ করেছে, গালাগাল করেছে, মারধর করেছে, ভিডিও করেছে। ওরা কেউ আমাদের ডিভোর্সে কথা জানত না।’

শাফাতের বাবা দিলদার আহমেদ ধর্ষণ মামলা দায়ের পর গণমাধ্যমে বলেন, এই মামলার সঙ্গে শাফাতের তালাকপ্রাপ্তা স্ত্রী জড়িত।

পরে গণমাধ্যমে তালাকের কথাটি অস্বীকার করে বক্তব্য দেন ফারিয়া। তখন তিনি বলেছিলেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা কথা। ওই মেয়েদের সঙ্গে আমার কোনো পরিচয় নেই। একবার এক রেস্টুরেন্টে আমি আর শাফাত একসঙ্গে ছিলাম। তখন শাফাতের বন্ধু এ মামলার আরেক আসামি সাদমান ওই দুই মেয়েকে নিয়ে আসে। সে জানত না আমরা দুজন এখানে আছি। দেখে একটু ইতস্তত হন সাদমান। কারণ সে শাফাতকে বড় ভাইয়ের মতো জানত। আমরা দেখে ফেলায় সে এগিয়ে আসে এবং তার দুই বান্ধবীকে পরিচয় করিয়ে দেয়। এরপর আর কখনো ওই দুই মেয়েকে আমি দেখিনি।’

পিয়াসা দাবি করেন, ‘ধর্ষণের এক সপ্তাহ পর দুই মেয়ে আমাকে কল দিয়ে কান্নাকাটি করতে থাকে। তারা জানায়, আমার স্বামী শাফাত বন্ধুদের নিয়ে তাদের ধর্ষণ করেছে। এর আগে আমার নামে বাজে বাজে সব কথা বলে ওদের মন গলানোর চেষ্টা করে সাফাত। কাঁদতে কাঁদতে দাম্পত্য জীবনে সে (শাফাত) আমার জন্য সুখী নয় বলে গল্প শোনাতে থাকে। কিন্তু বাস্তবতা তো ভিন্ন। আমিই ওকে নিয়ে সুখী হতে পারছিলাম না। ওকে শোধরানোর চেষ্টা করেছি, পারিনি। কিন্তু পাপ তাকে গ্রাস করে নিল।’

তিনি আরো বলেন, এ মামলায় তার কোনো রকম সংশ্লিষ্টতা নেই। আমি বরং দুটি মেয়েকে ধন্যবাদ দেব, তারা সাহস দেখিয়েছে ভদ্রবেশী শয়তানদের মুখোশ খুলে দিতে। ছেলের বিরুদ্ধে যখন ধর্ষণের অভিযোগ উঠেছে, বনানী থানার ওসিকে দিয়ে ওর বাবা কৌশলে আমার নামটা বসিয়ে দিয়েছেন।’

 শ্বশুরের বিরুদ্ধে ফারিয়ার মামলা

শ্বশুর আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমসহ দুজনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে ঢাকার আদালতে সোমবার(২০১৯ সালের ১১ মার্চ) মামলা করেছেন ফারিয়া মাহাবুব পিয়াসা। ঢাকার মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন ওই নারীর অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন। এই মামলায় অপর আসামি হলেন আপন রিয়েল এস্টেট কোম্পানির উপদেষ্টা মোখলেছুর রহমান।

মামলার আরজিতে ফারিয়া মাহাবুব পিয়াসা বলছেন, আপন জুয়েলার্সের মালিকের ছেলে শাফাত আহমেদের সঙ্গে তার বিয়ে হয় ২০১৫ সালে। বিয়ের পর গুলশানে শ্বশুরের বাসায় স্বামীকে নিয়ে বসবাস করেন। তিনি এখন দুই মাসের অন্তঃসত্ত্বা। বিয়ের পর শ্বশুর চাননি যে তার স্বামীর সঙ্গে সুন্দর সম্পর্ক অটুট থাকুক। তার শ্বশুর শুরু থেকে তাকে মানসিক নির্যাতন করে আসছিলেন। তার স্বামী অনৈতিক কাজে লিপ্ত হলে তিনি বাধা দেন। কিন্তু শ্বশুর কোনো বাধা দেননি। পরোক্ষভাবে অনৈতিক কাজে সহযোগিতা করেছেন শ্বশুর। উল্টো তাকে তালাক দেওয়ার জন্য শাফাতকে নানাভাবে চাপ দেন। তাকে তালাক না দিলে শাফাতকে ত্যাজ্যপুত্র করারও হুমকি দেন। এমনকি সম্পত্তি থেকেও বঞ্চিত করার হুমকি দেন শ্বশুর দিলদার আহমেদ।

মামলায় ফারিয়া মাহাবুব আরও দাবি করেছেন, তার স্বামী শাফাত আহমদে (বনানীর রেইনট্রিতে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীর ধর্ষণ মামলার প্রধান আসামি) একটি মামলায় কয়েক মাস জেলহাজতে ছিলেন। তখন তার শ্বশুর তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন। গত বছরের ৩১ নভেম্বর শাফাত ওই মামলায় জামিনে ছাড়া পান। শ্বশুরের নির্যাতনের ঘটনা স্বামীকে বলেন। এ কথা জানতে পেরে তার শ্বশুর আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। গত ১৩ ফেব্রুয়ারি ওই মামলায় স্বামী শাফাত আহমেদের জামিন বাতিল করে কারাগারে পাঠান আদালত। অন্তঃসত্ত্বা হওয়ার খবর পেয়ে শ্বশুর দিলদার আহমেদ তাকে গর্ভপাত করানোর জন্য চাপ দেন। ৬ মার্চ রাত ১০টার দিকে শ্বশুরের বাসায় প্রবেশের সময় দিলদার ও অপর আসামি মোখলেছুর তাকে উদ্দেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তখন তার কাছে থাকা দুই লাখ টাকাসহ স্বর্ণালংকার তারা ছিনিয়ে নেন। শ্বশুর তার মাথায় পিস্তল ঠেকিয়ে বাসা থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দেন। বের না হলে হত্যারও হুমকি দেন তিনি।

 

 

টাইমস/এসআই

বিইউপি শিক্ষার্থী নিহত: সু-প্রভাত পরিবহনের সেই বাসের নিবন্ধন বাতিল

বিইউপি শিক্ষার্থী নিহত: সু-প্রভাত পরিবহনের সেই বাসের নিবন্ধন বাতিল

বুধবার সকাল পর্যন্ত নর্দ্দায় ছাত্রদের অবরোধ স্থগিত

বুধবার সকাল পর্যন্ত নর্দ্দায় ছাত্রদের অবরোধ স্থগিত

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর ঘটনায় ঢাকার নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে চলা বিক্ষোভ আজকের মতো তুলে নিয়েছে শিক্ষার্থীরা।  মঙ্গলবার বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে পুলিশ, ওই এলাকার কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষে অনুরোধে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

হাইকোর্টের আদেশের সাত মাস পরেও কমিটি করেনি প্রত্নতত্ত্ব অধিদপ্তর

হাইকোর্টের আদেশের সাত মাস পরেও কমিটি করেনি প্রত্নতত্ত্ব অধিদপ্তর

আরবান স্টাডি গ্রুপের (ইউএসজি) করা এক রিট আবেদনের রায়ে আদেশে ঢাকার ঐতিহ্যবাহী ২২শ ভবন না ভাঙতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে প্রতিটি ভবন পরীক্ষার জন্য প্রত্নতত্ত্ব অধিদপ্তরকে একটি উপদেষ্টা কমিটি গঠনের জন্য বলা হয়েছিল। এছাড়া তিন মাস অন্তর অন্তর কী অগ্রগতি করা হয়েছে তাও কমিটির প্রতিবেদনে জানাতে বলা হয়। 

জাতীয়

পার্বত্য এলাকায় সহিংসতার শেষ কোথায়?

পার্বত্য এলাকায় সহিংসতার শেষ কোথায়?

ইয়াসমিন আক্তার  বলেন, ‘আমাদের তিনটি গাড়ি তখন একসঙ্গে বাঘাইছড়ির দিকে রওনা করল। আমাদের নিরাপত্তার জন্য সঙ্গে ছিল বিজিবির একটা টহল গাড়ি। চারটি গাড়ির বহর, সবার সামনে বিজিবির গাড়ি। তার পেছনেই ছিল আমাদের গাড়িটা। গাড়িগুলো নয়মাইল এলাকায় পৌঁছানো মাত্র পাশের উঁচু পাহাড় থেকে পেছনের তিনটি গাড়ি লক্ষ্য করে বৃষ্টির মত গুলি শুরু হয়। কিন্তু আমাদের গাড়িগুলো থামেনি। গুলি উপেক্ষা করে চালকরা গাড়ি টেনে চালিয়ে সরাসরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। এ এক বিভৎস অভিজ্ঞতা। কান্না, চিৎকার, রক্ত...।’

অর্থনীতি

জিডিপির রেকর্ড প্রবৃদ্ধি হবে ৮.১৩ শতাংশ

জিডিপির রেকর্ড প্রবৃদ্ধি হবে ৮.১৩ শতাংশ

চলতি অর্থবছর শেষে দেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি প্রথমবারের মতো দাঁড়াবে ৮ দশমিক ১৩ শতাংশে এবং মাথাপিছু আয় হবে ১৯০৯ মার্কিন ডলার। খবর বাসসের। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলনকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য জানান।

আন্তর্জাতিক

'ডিম বালকের' মহানুভবতা

'ডিম বালকের' মহানুভবতা

অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের মুসলিমবিদ্বেষী মন্তব্যের জেরে তার মাথায় ডিম ভেঙে বিশ্বজুড়ে হিরো বনে গেছেন দেশটির ১৭ বছর বয়সী কিশোর উইল কনোলি। বিশ্বজুড়ে সবাই ভালোবেসে তার নাম দিয়েছে ‘ডিম বালক’। শনিবার অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার সংবাদ সম্মেলনে কথা বলার সময় তার মাথায় ডিম ভাঙেন উইল। সঙ্গে সঙ্গে ফ্রেজার এই কিশোরের গালে দুই বার থাপ্পড় মারেন। এরপরই ফ্রেজারের কয়েকজন সমর্থক ওই কিশোরকে ধরে মেঝেতে শুয়ে ফেলেন এবং তার মাথা চেপে ধরেন।

জাতীয়

পদ্মাসেতু‌র পাটাতনে বসেছে সড়ক পথের প্রথম স্ল্যাব

পদ্মাসেতু‌র পাটাতনে বসেছে সড়ক পথের প্রথম স্ল্যাব

পদ্মাসেতুতে স্প্যান বসানোর পাশাপাশি এবার শুরু হয়েছে সেতুর উপরের পাটাতনে সড়ক পথের জন্য স্ল্যাব বসানোর কাজ। সেতুর যে স্প্যানগুলো এরই মধ্যে বসে গেছে তার উপরের পাটাতনে বসানো হচ্ছে স্ল্যাব। মঙ্গলবার সকালে পদ্মাসেতুর জাজিরা প্রান্তে ৪২ নম্বর পিলারের গোড়ায় সড়ক স্ল্যাব বসানো হয়। যদিও এর আগেই সেতুর নিচের পাটাতনে রেল লাইনের স্ল্যাব বসানো শুরু হয়েছে।

আন্তর্জাতিক

কোটি কোটি টাকা ক্ষতির মুখে এয়ার ইন্ডিয়া

কোটি কোটি টাকা ক্ষতির মুখে এয়ার ইন্ডিয়া

পাকিস্তানের আকাশে ভারতীয় বিমান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় কোটি কোটি রুপি গচ্চা দিতে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। পাকিস্তানের বালাকোটে ভারতীয় বাহিনীর বিমান হামলা চালানোর পরদিন থেকে ইসলামাবাদ এ নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে। আর এই নিষেধাজ্ঞার জেরেই ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। ইতিধ্যেই প্রায় ৬০ কোটি রুপি ক্ষতি হয়েছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

বিনোদন

ড্রাইভারকে ৫০ লাখ রুপি দিলেন আলিয়া

ড্রাইভারকে ৫০ লাখ রুপি দিলেন আলিয়া

দিন কয়েক আগেই ২৬ বছরে পা দিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। পরিবার, বন্ধুদের সঙ্গে জন্মদিন উদযাপন করেছেন নায়িকা। কিন্তু জন্মদিনের আগেই এমন একটি কাজ করেছেন, যা নিয়ে গর্ব করছেন তার ভক্তরা। সূত্রের খবর, জন্মদিনের আগেই আলিয়া তার ব্যক্তিগত গাড়িচালক সুনীল এবং সহকারী আনমোলকে ৫০ লাখ রুপির আলাদা দুটি চেক দিয়েছেন। নায়িকা চান, মুম্বাইতেই বাড়ি কিনুক ওই দুই কর্মী। ইতিমধ্যেই নাকি সুনীল এবং আনমোল জুহু গুলি এবং খানদান্দাতে এক বেডরুমের ফ্ল্যাট বুকিং দিয়ে ফেলেছেন। আলিয়ার ক্যারিয়ারের শুরু থেকে এই দুই কর্মী তার সঙ্গে রয়েছেন। সে কারণেই তাদের প্রতি নিজের কর্তব্য পালন করলেন তিনি।