• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

ইজতেমায় উসকানিমূলক বক্তব্য দিলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

ইজতেমায় উসকানিমূলক বক্তব্য দিলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

বিশ্ব ইজতেমার বয়ানে উসকানিমূলক বক্তব্য না দিতে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তারপরও কেউ উসকানিমূলক বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেন তিনি।

বুধবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয় চত্বরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি কাজের ফলোআপ অনুষ্ঠানের স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যেকোনো অপপ্রচারকারীকে নিরাপত্তাবাহিনী তাৎক্ষণিক শনাক্ত করতে সক্ষম। নিরাপত্তা বাহিনী আগের চেয়ে অনেক সমৃদ্ধ, অনেক দক্ষ। এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারে তারা।

‘কোনো অপপ্রচারও যদি কেউ করে থাকেন তাকে আমরা এখন তাৎক্ষণিক শনাক্ত করতে পারছি। তাই সবাইকে অনুরোধ করব কেউ আপনারা উসকানিমূলক, বিভ্রান্তিমূলক মন্তব্য বা বক্তব্য দেবেন না, সেটা ফেসবুক হোক আর সম্মুখে হোক। সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থার জন্য আমাদের নিরাপত্তা বাহিনী তৈরি রয়েছে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ময়দানে আমাদের সাদা পোশাকে যথেষ্ট পরিমাণ নিরাপত্তাবাহিনী সজাগ থাকবেন। মুসল্লিদের সেবার জন্য মন্ত্রী, সাংসদ, এসপিসহ আমরা সবাই প্রস্তুত আছি।

গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে ওই অনুষ্ঠনে অন্যদের মধ্যে বক্তব্য দেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, পুলিশের আইজি জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শাসসুন্নাহারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের প্রতিনিধি।

অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিরা ইজতেমা মাঠে তাদের প্রস্তুতির অগ্রগতি তুলে ধরেন।

 

টাইমস/জেডটি

পুরান ঢাকায় ভয়াবহ আগুন

পুরান ঢাকায় ভয়াবহ আগুন

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। বুধবার রাত পৌনে ১১টার দিকে আগুনের সূত্রপাত। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০ টি ইউনিট কাজ করছে।

বাংলাদেশের সব অর্জন আ.লীগ এনে দিয়েছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশের সব অর্জন আ.লীগ এনে দিয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষের যা কিছু অর্জন সেই অর্জনটুকু বাংলাদেশ আওয়ামী লীগ এনে দিয়েছে। বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একুশে পদক প্রদান-২০১৯ অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এসময় একুশের চেতনায় উজ্জীবিত হয়ে সবাই মিলে বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

নেতাকর্মীদের তোপের মুখে ফখরুল-মওদুদ

নেতাকর্মীদের তোপের মুখে ফখরুল-মওদুদ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের কর্মসূচি নিয়ে নেতাকর্মীদের তোপের মুখে পড়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। বুধবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় এ ঘটনা ঘটেছে। অনুষ্ঠানের শেষে দর্শক সারিতে বসা বিএনপির কর্মী-সমর্থকরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও আন্দোলন কর্মসূচি নিয়ে কথা শুনতে চান। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বক্তব্য দিচ্ছিলেন।

জাতীয়

২১ গুণীজনকে একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী

২১ গুণীজনকে একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী

২১ গুণীজনকে একুশে পদক-২০১৯ প্রদান করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ তাদের এই পদক দেয়া হয়। বুধবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেন।

জাতীয়

জাবিতে ছাত্রকে পেটাল ছাত্রী

জাবিতে ছাত্রকে পেটাল ছাত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছেলে সহপাঠীকে মারধরের অভিযোগ উঠেছে এক ছাত্রীর বিরুদ্ধে। শুধু তাই নয়, ওই ছাত্রকে প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছে বলে জানা গেছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী ছাত্র ও অভিযুক্ত ছাত্রী দুজনই দর্শন বিভাগের প্রথম বর্ষের (৪৭ ব্যাচ) শিক্ষার্থী। বুধবার প্রক্টর বরাবর দেয়া এক লিখিত অভিযোগপত্র থেকে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আন্তর্জাতিক

ভারতের জেলখানায় পাকিস্তানি বন্দিকে পিটিয়ে হত্যা

ভারতের জেলখানায় পাকিস্তানি বন্দিকে পিটিয়ে হত্যা

কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলার ঘটনায় পাকিস্তানি এক বন্দিকে পিটিয়ে হত্যা করেছেন ভারতীয় বন্দিরা। বুধবার সকালে রাজস্থানের জয়পুরের একটি জেলে এ ঘটনা ঘটেছে। জানা গেছে, সম্প্রতি হামলায় ৪৯ জন সিআরপিএফের জওয়ান নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তানি ওই নাগরিককে হত্যা করা হয়েছে।

জাতীয়

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে পাঁচ বিভাগের ১২২ উপজেলায় ভোট হবে ৩১ মার্চ। বুধবার দুপুরে নির্বাচন ভবনে চতুর্থ ধাপের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

জাতীয়

মালয়েশিয়ায় ভবনে আগুন, বাংলাদেশিসহ ছয়জন নিহত

মালয়েশিয়ায় ভবনে আগুন, বাংলাদেশিসহ ছয়জন নিহত

মালয়েশিয়ায় একটি ভবনে আগুন লেগে বাংলাদেশিসহ ছয় জন নিহত হয়েছেন। বুধবার ভোরে দেশটির ইপু-পেরাকের একটি ভবনে আগুন লাগে। এতে ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও দুজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

পথিকৃৎ

তিতুমীর: ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী সৈনিক

তিতুমীর: ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী সৈনিক

তিতুমীর। যার প্রকৃত নাম সৈয়দ মীর নিসার আলী। ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম বিপ্লবী সৈনিক। উপমহাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম শহীদ বীর যোদ্ধা। তিনি সবচেয়ে বেশি বিখ্যাত তার ঐতিহাসিক বাঁশের কেল্লার জন্য, যেখান থেকে তিনি তার অনুসারীদের নিয়ে ব্রিটিশদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম গড়ে তুলেছিলেন। ২০০৪ সালে বিবিসির শ্রোতা জরিপে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালিদের তালিকায় তার স্থান ছিল ১১তম।