• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

মানিকগঞ্জে ধর্ষণ মামলায় দুই পুলিশ কর্মকর্তা গ্রেফতার

মানিকগঞ্জে ধর্ষণ মামলায় দুই পুলিশ কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৯এএম, ঢাকা-বাংলাদেশ।

মানিকগঞ্জে সাটুরিয়ায় দুদিন আটকে রেখে তরুণীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ভোরে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুজন হলেন, সাটুরিয়া থানার এসআই সেকেন্দার হোসেন ও এএসআই মাজহারুল ইসলাম।

এর আগে ধর্ষণের শিকার ওই তরুণী সোমবার রাতে সাটুরিয়া থানায় অভিযুক্ত ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন। এছাড়া ধর্ষণের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাই তাদের গ্রেফতার করা হয়েছে।

সাটুরিয়া থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ধর্ষণের অভিযোগ প্রমাণের জন্য ওই তরুণীর মেডিক্যাল পরীক্ষা সোমবার রাতেই সম্পন্ন হয়েছে। পরে মঙ্গলবার ভোরে অভিযুক্ত ওই দুই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার পুলিশ সুপারের কাছে নির্যাতনের শিকার ওই তরুণীর লিখিত অভিযোগের ভিত্তিতে মানিকগঞ্জ সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ও ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার হামিদুর রহমান সিদ্দীকী সোমবার বিষয়টি নিয়ে তদন্ত করেন।

তদন্তকারী এক সদস্য মানিকগঞ্জ সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান জানান, সাটুরিয়া থানার দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের বিষয় নিয়ে সোমবার তদন্ত করা হয়। তদন্ত কমিটির কাছে নির্যাতনের শিকার ওই তরুণী তার ওপর নির্যাতনের বর্ণনা দেন। দিনভর প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মিলেছে।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক লুৎফর রহমান জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে ওই তরুণীর ডাক্তারি পরীক্ষা করা হয়।

উল্লেখ্য, উপ-পুলিশ পরিদর্শক সেকেন্দার হোসেন আশুলিয়া থানায় কর্মরত থাকার সময় এক নারীর কাছ থেকে এক লাখ টাকা ধার নিয়ে জমি কেনেন। কথা ছিল জমি বিক্রির লাভ তাকে দেয়া হবে। সেই হিসাবে তিনি সেকেন্দার হোসেনের কাছে প্রায় তিন লাখ টাকা পাবেন। কিন্তু টাকা না দিয়ে তিনি ঘুরাতে থাকেন।

সাটুরিয়া থানায় বদলি হয়ে আসার পরও সেকেন্দারের সঙ্গে যোগাযোগ করা করে ওই নারী। বুধবার বিকালে প্রতিবেশী ভাগ্নিকে নিয়ে সাটুরিয়া থানায় আসেন ওই নারী। এরপর সেকেন্দারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি টাকা দেবেন বলে তাদের সাটুরিয়া ডাকবাংলোতে নিয়ে যান।

কিছুক্ষণ পরে সেখানে উপস্থিত হন একই থানার আরেক এএসআই মাজহারুল ইসলাম। পরে তরুণী ও নারীকে আলাদা ঘরে নিয়ে আটকে রাখে পুলিশের ওই দুই কর্মকর্তা। একপর্যায়ে ওই তরুণীকে অস্ত্রের মুখে ইয়াবা সেবনে বাধ্য করা হয়। পরে তরুনীকে একাধিকবার ধর্ষণ করা হয়। শুক্রবার সকাল পর্যন্ত আটকে রেখে তাদের দুইজনকে ডাকবাংলো থেকে বের করে দেয়।

 

টাইমস/এইচইউ

কেমিক্যাল গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

কেমিক্যাল গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

পুরান ঢাকা থেকে কেমিক্যাল গুদাম না সরানোকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কাজে তিনি সবাইকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের দেখতে গিয়ে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

ভারতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৮৪

ভারতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৮৪

ভারতের আসাম রাজ্যে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৮৪ জন হয়েছে। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও দুইশ জন। শনিবার আসাম রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা রয়টার্সকে বলেছেন, প্রতি দশ মিনিট পরপরই তারা নতুন নতুন জায়গা মৃত্যুর খবর পাচ্ছেন।

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের লক্ষ্যে মনোনয়ন ফরম বিতরণ করছে জাতীয়তাবাদী ছাত্রদল। শনিবার সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়।

জাতীয়

চট্টগ্রাম ও কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

চট্টগ্রাম ও কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

চট্টগ্রামের ডবলমুরিং ও টাঙ্গাইলের কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। ডবলমুরিংয়ে শুক্রবার গভীর রাত ও কালিহাতীতে শনিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, চট্টগ্রামের ডবলমুরিং থানার দনিয়ালাপাড়ায় শুক্রবার গভীর রাতে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী বাবা ও ছেলে মারা গেছেন। তারা হলেন- মো. সগীর (৪২) ও মো. জোনায়েদ (১২)।

জাতীয়

প্রযুক্তি ও গুনগত শিক্ষা কর্মক্ষেত্র সৃষ্টি করে: পররাষ্ট্রমন্ত্রী

প্রযুক্তি ও গুনগত শিক্ষা কর্মক্ষেত্র সৃষ্টি করে: পররাষ্ট্রমন্ত্রী

প্রযুক্তি শিক্ষায় ও গুনগত শিক্ষায় যদি স্কুল কলেজের ছেলে-মেয়েরা শিক্ষিত হয় তবে তারা চাকরির জন্য বসে থাকবে না। বরং তারা নিজেরা চাকরি সৃষ্টি করে দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

জাতীয়

১১ রোহিঙ্গা গ্রেফতার

১১ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে তিন জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত উখিয়ার কুতুপালং এলাকার লম্বাশিয়া ক্যাম্পসহ আশপাশের কয়েকটি ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

চাকরি

ফায়ার সার্ভিসে ১৮৫ জনের চাকরির সুযোগ

ফায়ার সার্ভিসে ১৮৫ জনের চাকরির সুযোগ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে পাঁচটি পদের বিপরীতে ১৮৫ জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী প্রার্থীদের ৬ ও ৭ মার্চ নির্ধারিত স্থানে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞান ও প্রযুক্তি

অন্ধত্ব দূর করবে জিন থেরাপি

অন্ধত্ব দূর করবে জিন থেরাপি

অন্ধত্ব বা চোখের দৃষ্টিশক্তি হ্রাস মানুষের একটি সাধারণ স্বাস্থ্য সমস্যা। বিশেষ করে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দৃষ্টিশক্তি ক্রমেই হ্রাস পেতে থাকে। কিন্তু বিজ্ঞানীরা একটি নতুন জিন থেরাপি উদ্ভাবন করেছেন, যা দৃষ্টিশক্তি হ্রাস ও অন্ধত্ব প্রতিরোধে কাজ করবে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি অক্সফোর্ডের এক নারী যিনি বার্ধক্য জনিত অন্ধত্ব (এএমডি) সমস্যায় ভুগছিলেন, তার উপর এই থেরাপি সফলভাবে প্রয়োগ করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

ফায়ার বল: অত্যাধুনিক অগ্নিনির্বাপক প্রযুক্তি

ফায়ার বল: অত্যাধুনিক অগ্নিনির্বাপক প্রযুক্তি

বিশ্বে মানবসৃষ্ট দুর্ঘটনাগুলোর অন্যতম একটি অগ্নিকাণ্ড। বিশ্ব যত বেশি আধুনিক হয়েছে, এই দুর্ঘটনার প্রকৃতি ও ধ্বংসাত্মক প্রভাব তত বেড়েছে। আর সেই সঙ্গে আবিষ্কৃত হয়েছে আগুন নিয়ন্ত্রণের নানা প্রযুক্তি। এই প্রযুক্তির অন্যতম একটি নতুন সংযোজন ‘ফায়ার বল’। ফায়ার বল হচ্ছে আগুন নেভানোর জন্য ব্যবহৃত একটি অত্যাধুনিক অগ্নিনির্বাপক বল। কোথাও বড় ধরনের আগুন লাগলে সেখানে এই বল ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণ করা হয়। এতে আগুন দ্রুত নিয়ন্ত্রণ করা যায় এবং ব্যাপক ক্ষয়ক্ষতি প্রতিরোধ করা সম্ভব হয়।