• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

কোম্পানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

কোম্পানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪২পিএম, ঢাকা-বাংলাদেশ।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পিকআপভ্যান ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে ট্রাক্টরের হেলপার সেলিম (২৫) নিহত হয়েছেন। আহত হয়েছেন ড্রাইভার আবু তাহের।

বুধবার রাতে উপজেলার বসুরহাট-কবিরহাট সড়কের দিনার দোকান নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান।

নিহত সেলিম উপজেলার সিরাজপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ছোটরাজাপুর গ্রামের আবদুল হাকিমের ছেলে।

পুলিশ পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, বসুরহাট বাজার থেকে ছেড়ে আসা পিকআপভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মালটানা ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাক্টরের হেলপার সেলিম (২৫) মারা যায় এবং ড্রাইভার আবু তাহের আহত হন।

 

টাইমস/এমএএইচ/এইচইউ

কেমিক্যাল গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

কেমিক্যাল গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

পুরান ঢাকা থেকে কেমিক্যাল গুদাম না সরানোকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কাজে তিনি সবাইকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের দেখতে গিয়ে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের লক্ষ্যে মনোনয়ন ফরম বিতরণ করছে জাতীয়তাবাদী ছাত্রদল। শনিবার সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়।

চট্টগ্রাম ও কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

চট্টগ্রাম ও কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

চট্টগ্রামের ডবলমুরিং ও টাঙ্গাইলের কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। ডবলমুরিংয়ে শুক্রবার গভীর রাত ও কালিহাতীতে শনিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, চট্টগ্রামের ডবলমুরিং থানার দনিয়ালাপাড়ায় শুক্রবার গভীর রাতে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী বাবা ও ছেলে মারা গেছেন। তারা হলেন- মো. সগীর (৪২) ও মো. জোনায়েদ (১২)।

জাতীয়

প্রযুক্তি ও গুনগত শিক্ষা কর্মক্ষেত্র সৃষ্টি করে: পররাষ্ট্রমন্ত্রী

প্রযুক্তি ও গুনগত শিক্ষা কর্মক্ষেত্র সৃষ্টি করে: পররাষ্ট্রমন্ত্রী

প্রযুক্তি শিক্ষায় ও গুনগত শিক্ষায় যদি স্কুল কলেজের ছেলে-মেয়েরা শিক্ষিত হয় তবে তারা চাকরির জন্য বসে থাকবে না। বরং তারা নিজেরা চাকরি সৃষ্টি করে দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

আন্তর্জাতিক

ভারতে বিষাক্ত মদপানে ৪১ শ্রমিকের মৃত্যু

ভারতে বিষাক্ত মদপানে ৪১ শ্রমিকের মৃত্যু

ভারতের আসাম রাজ্যে বিষাক্ত মদপানে কমপক্ষে ৪১ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত আরও ৪৫ শ্রমিককে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বৃহস্পতিবার রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে গোলাঘাট জেলার সালমারা চা-বাগানে এ ঘটনা ঘটে।

জাতীয়

১১ রোহিঙ্গা গ্রেফতার

১১ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে তিন জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত ৮টা পর্যন্ত উখিয়ার কুতুপালং এলাকার লম্বাশিয়া ক্যাম্পসহ আশপাশের কয়েকটি ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

চাকরি

ফায়ার সার্ভিসে ১৮৫ জনের চাকরির সুযোগ

ফায়ার সার্ভিসে ১৮৫ জনের চাকরির সুযোগ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে পাঁচটি পদের বিপরীতে ১৮৫ জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী প্রার্থীদের ৬ ও ৭ মার্চ নির্ধারিত স্থানে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞান ও প্রযুক্তি

অন্ধত্ব দূর করবে জিন থেরাপি

অন্ধত্ব দূর করবে জিন থেরাপি

অন্ধত্ব বা চোখের দৃষ্টিশক্তি হ্রাস মানুষের একটি সাধারণ স্বাস্থ্য সমস্যা। বিশেষ করে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দৃষ্টিশক্তি ক্রমেই হ্রাস পেতে থাকে। কিন্তু বিজ্ঞানীরা একটি নতুন জিন থেরাপি উদ্ভাবন করেছেন, যা দৃষ্টিশক্তি হ্রাস ও অন্ধত্ব প্রতিরোধে কাজ করবে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি অক্সফোর্ডের এক নারী যিনি বার্ধক্য জনিত অন্ধত্ব (এএমডি) সমস্যায় ভুগছিলেন, তার উপর এই থেরাপি সফলভাবে প্রয়োগ করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

ফায়ার বল: অত্যাধুনিক অগ্নিনির্বাপক প্রযুক্তি

ফায়ার বল: অত্যাধুনিক অগ্নিনির্বাপক প্রযুক্তি

বিশ্বে মানবসৃষ্ট দুর্ঘটনাগুলোর অন্যতম একটি অগ্নিকাণ্ড। বিশ্ব যত বেশি আধুনিক হয়েছে, এই দুর্ঘটনার প্রকৃতি ও ধ্বংসাত্মক প্রভাব তত বেড়েছে। আর সেই সঙ্গে আবিষ্কৃত হয়েছে আগুন নিয়ন্ত্রণের নানা প্রযুক্তি। এই প্রযুক্তির অন্যতম একটি নতুন সংযোজন ‘ফায়ার বল’। ফায়ার বল হচ্ছে আগুন নেভানোর জন্য ব্যবহৃত একটি অত্যাধুনিক অগ্নিনির্বাপক বল। কোথাও বড় ধরনের আগুন লাগলে সেখানে এই বল ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণ করা হয়। এতে আগুন দ্রুত নিয়ন্ত্রণ করা যায় এবং ব্যাপক ক্ষয়ক্ষতি প্রতিরোধ করা সম্ভব হয়।