বুধবার আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা

সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে বুধবার শেষ শ্রদ্ধা জানানো হবে বলে জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

গোলাম কুদ্দুস জানান, বুধবার সকাল ১১টায় সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানানোর জন্য আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখানে সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ থাকবে। তাকে রাষ্ট্রীয় সম্মান ‌‘গার্ড অব অনার’ দেওয়া হবে। এর পর বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, মঙ্গলবার আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ বিএসএমএমইউ হাসপাতালের শব হিমাগারে রাখা হবে।

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে কোথায় দাফন করা হবে, তা এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়নি। তবে তার একমাত্র সন্তান সামির আহমেদ সাংবাদিকদের বলেন, আমার আব্বা আর নেই। আব্বাকে আজই দাফন করতে চাই। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি, আব্বাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত স্থানে দাফন করার অনুমতি দিন।

বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল মঙ্গলবার সকালে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় তিনি মারা যান।

মৃত্যুকালে আহমেদ ইমতিয়াজ বুলবুলের বয়স হয়েছিল ৬৩ বছর। প্রখ্যাত এই সংগীত পরিচালক ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ১৯৭০ দশকের শেষ লগ্ন থেকে আমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন।

 

টাইমস/টিআর/এইচইউ

Share this news on: