তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোট ২৯ মে

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষণা অনুযায়ী তৃতীয় ধাপে ১১২ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ মে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেলে কমিশনের সভা শেষে ভোটের তফসিল ঘোষণা করা হয়।

প্রথম ধাপের তপসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিল কার্যক্রম শেষ হয়েছে। তিনটি পদে ১ হাজার ৮৯১ জন মনোনয়ন দাখিল করেছেন। আজ মনোনয়নপত্র বাছাই করা হবে।। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ১৫০ উপজেলায় ভোটগ্রহণ ৮ মে। এ ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক নিষ্পত্তি করবেন।

দ্বিতীয় ধাপের তপসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিল ২১ এপ্রিল শেষ সময়, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। আর ১৬১ উপজেলায় ভোটগ্রহণ ২১ মে। এ ধাপের নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ভোটারের সংখ্যা ৫ লাখের বেশি, যেখানে সেখানে একাধিক সহকারী রিটার্নিং অফিসার নিয়োজিত থাকবেন। চার ধাপের উপজেলা ভোটের পরবর্তী দুই ধাপের নির্বাচন ২৯ মে ও ৫ জুন অনুষ্ঠিত হতে পারে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র অনলাইনেই দাখিল করতে হবে। জামানতের টাকাও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে পারবেন প্রার্থীরা। কাজেই সম্পূর্ণ প্রক্রিয়া অনলাইনেই হবে।

Share this news on:

সর্বশেষ

img
দেশে ৬৩ বছরের মধ্যে সর্বোচ্চ লবণ উৎপাদন Apr 29, 2024
img
চ্যালেঞ্জ, শাকিবকে নিয়ে আমি কোনো মিথ্যাচার করিনি: বুবলী Apr 29, 2024
img
অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী Apr 29, 2024
img
একই ফোনে দুইটি রং, আসছে ভিভোর নতুন স্মার্টফোন Apr 29, 2024
img
সব রেকর্ড ভেঙে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় Apr 29, 2024
img
মঙ্গলবার ২৭ জেলার সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা Apr 29, 2024
img
স্কুল বন্ধে হাইকোর্টের আদেশে অসন্তুষ্ট শিক্ষামন্ত্রী, যাবেন আপিলে Apr 29, 2024
img
২৪ ঘণ্টার ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম Apr 29, 2024
img
২ মে পর্যন্ত স্কুল-মাদরাসা বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ Apr 29, 2024
img
ভোটের ওপর দেশের মানুষের আস্থা ফিরেছে : ইসি আলমগীর Apr 29, 2024